সোমবার ১৪ জুন ২০২১ || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ || ৪ জিলক্বদ ১৪৪২

Logo
Bongshi IT

পলাশে শতবর্ষের রাস্তা বন্ধের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 9:15 AM বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

৩৩

পলাশে শতবর্ষের রাস্তা বন্ধের প্রতিবাদে মানববন্ধন

বিল্লাল হোসেন, নিজস্ব প্রতিনিধি :

নরসিংদীর পলাশে মসজিদ ও স্কুলে যাতায়াতের শতবর্ষের রাস্তার উপর ঘর নির্মাণের কাজ করে ওই রাস্তা বন্ধ করে দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার (৯ জুন) সকালে উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ১ নং ওয়ার্ডের খানেপুর গ্রামে কয়েক শতাধিক গ্রামবাসী এ মানববন্ধন করেন।
মানববন্ধনে গ্রামবাসীরা জানান, খানেপুর প্রাইমারি স্কুল থেকে সরকার বাড়ি মসজিদ পর্যন্ত শত বছরের এই রাস্তা যাতায়াতের জন্য ব্যবহার করে আসছি। কিন্তু সাবেক রাজু মেম্বার এই রাস্তার উপর ঘর নির্মাণের কাজ শুরু করেছেন। তাই রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় মসজিদের মুসল্লীরা যাতায়াত করতে পারছেনা।
আমরা এলাকার অনেকেই বেশ কয়েক বার রাজু মেম্বারকে রাস্তার উপর বাড়ি নির্মাণ করতে নিষেধ করেছি। কিন্তু তিনি আমাদের কথা কোনভাবেই মানছেন না। তারা আরও জানান ঘোড়াশাল পৌরসভার অনুমোদন ছাড়াই এই রাস্তার উপর ঘর নির্মাণের কাজ করছেন রাজু মেম্বার। এসময় মানববন্ধন থেকে ঘর নির্মাণ বন্ধ করে শতবর্ষের রাস্তাটি খুলে দেয়ার দাবি জানিয়েছেন গ্রামবাসীরা।
১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির হোসেন জানান, সাবেক মেম্বার রাজু এ ঘর নির্মাণ করতে ঘোড়াশাল পৌরসভা থেকে অনুমোদন নেয়নি। এলাকাবাসীকে বেকায় ফেলানোর জন্যই শত বছরের পুরনো রাস্তার উপর ঘর নির্মান করতেছেন তিনি।
গ্রামবাসীর রাস্তা বন্ধের অভিযোগের ভিত্তিতে রাজু মেম্বারের সাথে মুঠোফোনে কথা বলতে চাইলে তার ছেলে লিমন এ বিষয়ে জানান, জায়গাটি আমার বাবার ক্রয়কৃত ও খারিজ করা জায়গা। আমরা এখানে ঘর নির্মাণের কাজ শুরু করলেও সাইড দিয়ে রাস্তার জন্য জায়গা দিয়েছি। রাস্তা বন্ধ করার বিষয়ে তারা মিথ্যা ও অপপ্রচার চালাচ্ছে।

MUjib-100
MUjib-100
ফেসবুকে অমাদের ফলো করুন